নীলাকাশ টুডেঃ বাংলাদেশের জন্য ফের উন্মুক্ত হতে যাচ্ছে মালয়েশিয়ার শ্রমবাজার। আজ রোববার দুপুরে দেশটির পুত্রজায়ায় বাংলাদেশের সঙ্গে এ ব্যাপারে একটি সমঝোতা স্মারক (এমওইউ) সই হওয়ার কথা রয়েছে।

এতে সই করতে মালয়েশিয়া পৌঁছেছেন বাংলাদেশের প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ। বিমানবন্দরে তাকে স্বাগত জানান মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোঃ গোলাম সারোয়ার, শ্রম কাউন্সিলর মোঃ জহিরুল ইসলাম, শ্রম কাউন্সিলর (দ্বিতীয়) মোঃ হেদায়েতুল ইসলাম মণ্ডল ও মালয়েশিয়া আওয়ামী লীগের ও কমিউনিটি নেতারা।

স্থানীয় সময় ভোর ৫টায় বিমানবন্দরে অবতরণ করলে মন্ত্রীকে ফুল দিয়ে স্বাগত জানান নেতারা। এ সময় উপস্থিত ছিলেন মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ওহিদুর রহমান ওহিদ, কামরুজ্জামান কামাল, রাশেদ বাদল, মনিরুজ্জামান মনির, এ কামাল চৌধুরী প্রমুখ।

জানা গেছে, মালয়েশিয়ার পক্ষে দেশটির মানবসম্পদমন্ত্রী দাতুক সেরি এম সারাভানান এবং বাংলাদেশের পক্ষে প্রবাসীকল্যাণমন্ত্রী ইমরান আহমদ সমঝোতা স্মারকসই করবেন।

এদিকে দীর্ঘ তিন বছর বন্ধ থাকার পর গত ১০ ডিসেম্বর বাংলাদেশ থেকে কর্মী নিতে অনুমোদন দেয় মালয়েশিয়া এবং সব সেক্টরে কর্মী নেওয়ার অনুমোদন দেয় দেশটির মন্ত্রিপরিষদ। বিশেষ করে গৃহকর্মী, বাগান, কৃষি, উৎপাদন, পরিষেবা, খনি ও খনন এবং নির্মাণ খাতে বাংলাদেশি কর্মী নেবে দেশটি।