মাটি কেটে ইটভাটায় দেওয়ায় ইউপি সদস্যসহ তিনজনের কারাদণ্ড


MD Nuruzzaman প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৯, ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন /
মাটি কেটে ইটভাটায় দেওয়ায় ইউপি সদস্যসহ তিনজনের কারাদণ্ড

 

চট্টগ্রাম প্রতিনিধি

 

মিরসরাইয়ে পাহাড়ি ও কৃষি জমির মাটি কেটে ইটভাটায় সরবরাহ করার অভিযোগে এক ইউপি সদস্যসহ তিনজনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাত ২টার দিকে মিরসরাই সদর ইউনিয়নের তালবাড়িয়া এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান এ অভিযান পরিচালনা করেন।

অভিযানে মিরসরাই সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল্লাহ আল মামুন (৩০) ৩ মাসের বিনাশ্রম ও মোসলেম উদ্দিন (২৫) ও সোহরাব হোসেনকে (২১) দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান জানান, বুধবার রাত ২টার দিকে মধ্যম তালবাড়িয়া এলাকার রেললাইনের কাছে পাহাড়ের মাটি কেটে নিকটস্থ ইটভাটায় পরিবহনের সময় তিনজনকে আটক করা হয়েছে। আটককৃতরা দীর্ঘদিন ধরে পাহাড় ও কৃষি জমির মাটি কেটে ইটভাটায় সরবরাহ করে আসছেন।

অভিযোগ প্রমাণিত হওয়ায় অভিযুক্ত আব্দুল্লাহ আল মামুনকে বালুমহাল ও মাটি ব্যাবস্থাপনা আইন, ২০১০ এর ৪ ধারা লঙ্ঘনের দায়ে ১৫ ধারা মোতাবেক তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং মো. মোসলেম উদ্দিন ও সোহরাব হোসেনকে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।