মক্কায় হোটেলে আগুন, ৮ বিদেশি নিহত


MD Nuruzzaman প্রকাশের সময় : মে ২০, ২০২৩, ৫:১৫ অপরাহ্ন /
মক্কায় হোটেলে আগুন, ৮ বিদেশি নিহত

 

সৌদি আরবের পবিত্র মক্কা নগরীর একটি হোটেলে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৮ পাকিস্তানি নিহত হয়েছেন। এছাড়া অগ্নিকাণ্ডে আহত হয়েছেন আরও ছয় পাকিস্তানি। শনিবার মক্কায় হোটেলে আগুনে হতাহত পাকিস্তানিরা ওমরা পালন করতে সৌদি আরবে গিয়েছিলেন বলে দেশটির গণমাধ্যমের খবরে জানানো হয়েছে।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, দুর্ভাগ্যজনকভাবে মক্কার একটি হোটেলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এই অগ্নিকাণ্ডে পাকিস্তানের আটজন নাগরিক নিহত এবং ছয়জন আহত হয়েছেন বলে আমাদের কাছে তথ্য আছে।

 

‘জেদ্দায় আমাদের মিশন দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত ও তাদের পরিবারকে সহায়তা দেওয়ার জন্য স্থানীয় কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করছে,’ বিবৃতিতে বলা হয়েছে।

স্থানীয় গণমাধ্যমের তথ্য অনুযায়ী, মক্কার ওই হোটেলের তৃতীয় তলার একটি কক্ষে বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। পরে হোটেলের অন্যান্য কক্ষেও আগুন ছড়িয়ে পড়েছে।

পাকিস্তানের রাষ্ট্রায়ত্ত বেতার মাধ্যম রেডিও পাকিস্তান বলছে, পাকিস্তানি ওমরাহ যাত্রীদের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

রেডিও পাকিস্তানের মতে, প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ দেশটির ধর্ম মন্ত্রণালয়কে আহতদের সর্বোত্তম চিকিৎসার ব্যবস্থা ও নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

এর আগে, ২০১৯ সালের সেপ্টেম্বরে সৌদি আরবের জেদ্দায় দ্রুত গতির ট্রেনের নতুন এক স্টেশনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ওই সময় আগুনে অন্তত পাঁচ পাকিস্তানি আহত হয়েছিলেন। চলতি বছরের এপ্রিলে সৌদি আরবে ভয়াবহ এক সড়ক দুর্ঘটনায় নারী-শিশুসহ ৯ পাকিস্তানির প্রাণহানি ঘটে।