নীলাকাশ টুডেঃ বিতর্ক থেকে বেরোতে পারছে না রাজধানীর শ্যামলীতে অবস্থিত বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল। গত আগস্টে এ হাসপাতালে এক রোগীর ভুল চিকিৎসা করা হয় বলে অভিযোগ ওঠে। এরপর সেপ্টেম্বরে অভিযোগ ওঠে এখানে ভুল চিকিৎসায় মারা গেছে এক শিশু। সর্বশেষ ঘটনায় স্বাস্থ্য অধিদপ্তর ও থানায় অভিযোগ দিয়েছেন মারা যাওয়া ‍শিশুর অভিভাবক। তবে হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, তারা কোনো ‘ভুল’ করেননি।

গত ১০ সেপ্টেম্বর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় মরিয়ম জামান আরফিয়া নামে আট বছর বয়সী এক শিশু। পরিবারের অভিযোগ, ভুল চিকিৎসায় তার মৃত্যু হয়েছে। যে দুই চিকিৎসকের বিরুদ্ধে পরিবার অভিযোগ তুলেছে তারা হলেন— ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের হেমাটোলোজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মনিরুল ইসলাম ও ডা. ইসরাত জাহান লাকি।

 

মারা যাওয়া শিশু আরফিয়ার মা জোবাইদা আলম গত ১ অক্টোবর বলেন, ডা. মো. মনিরুল ইসলামের পরামর্শে আমি মেয়েকে গত ৮ সেপ্টেম্বর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের ইমার্জেন্সিতে ভর্তি করি। এরপর সেখান থেকে সকাল ১০টার দিকে ১০ নম্বর ওয়ার্ডে পাঠানো হয়। পরদিন ওয়ার্ড থেকে আমাদের না জানিয়ে পিআইসিইউতে নিয়ে যাওয়া হয় এবং এক ঘণ্টা পর আবারও ওয়ার্ডে আনা হয়।