সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৫৭ পূর্বাহ্ন
নোটিশঃ
সাতক্ষীরায় একজনের ফাঁসি শ্যামনগরে সড়ক দুর্ঘটনায় অফিসার সহ আহত ৩ সাতক্ষীরায় ট্রাকের ধাক্কায় গৃহবধূ নিহত হিরো আলমকে তথ্যমন্ত্রীর অভিনন্দন তাদেরকে হেদায়েত কর, না হলে মাটিতে মিশিয়ে দাও! শ্যামনগরে হরিণের মাংস সহ ডিঙ্গি নৌকা আটক বেনাপোলে ফেনসিডিল সহ দুই মাদক ব্যবসায়ী আটক ওয়াজ মাহফিলে দাওয়াত না পেয়ে আ.লীগের দু’পক্ষের বাড়িঘর ভাঙচুর হত্যা মামলার আসামিকে কুপিয়ে হত্যা গ্রাহকদের কাছ থেকে দাম বেশি নিয়ে ডাকাতি করছেন গ্যাস ব্যবসায়ীরা! স্ত্রীকে কুপ্রস্তাব, ব্যবসায়ীকে বাসায় ডেকে শেষ করলেন স্বামী ঢাকায় ‘ছোঁ পার্টির’ ১৬ জন গ্রেফতার স্বর্ণের দাম কমল ভরিতে যত বাংলাদেশ ও পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ফেসবুক লাইভে এসে যা বললেন হিরো আলম

ভিক্ষুকদের মনোনয়ন দিতে চায় গরিব পার্টি!

রিপোর্টারের নাম
আপডেট সোমবার, ২৮ নভেম্বর, ২০২২, ৬:৩১ পূর্বাহ্ন

 

নীলাকাশ টুডেঃ বাংলাদেশ গরিব পার্টি নামে একটি দলও নিবন্ধনের আবেদন করেছে। সম্প্রতি দলটি কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেছে। দলের সভাপতি মোহাম্মদ মতিউর রহমান বলেন, আমরা গরিব মানুষের একটা রাজনৈতিক প্ল্যাটফর্ম তৈরি করতে চাচ্ছিলাম। এজন্য এ দলের নাম দিয়েছি। যারা নমিনেশন পায়, নির্বাচন করে তারা গরিবের কথা ভাবে না। ভারতে যেমন তৃণমূল থেকে গরিবরা রাজনীতি করে, সেরকম আমরা এখানে চালু করতে চাই। আমরা কারও সঙ্গে যুক্ত না হয়ে ৩০০ আসনে মনোনয়ন দিতে চাই যদি নিবন্ধন পাই।

দলের সহ-সভাপতি লিংকন দেবনাথ দাবি করেন, দেশের ২২টি জেলা ও ১০০ উপজেলায় কমিটির তালিকা দিয়েছেন তারা। সুনামগঞ্জের মঈনুল হক কলেজের প্রিন্সিপালসহ ১০ জন প্রভাষক এ পার্টিতে রয়েছেন। লিংকন বলেন, ভিক্ষুক, রাস্তা-ঘাটের মেহনতি মানুষ, দিনমজুরসহ অনেকেই রয়েছেন যারা নির্বাচন করতে চান, কিন্তু পারেন না ভোটে দাঁড়াতে। আমরা তাদের নমিনেশন দেব। এটাই আমাদের উদ্দেশ্য। গরিবদের পাশে দাঁড়াব আমরা।

রাজধানীর শেওড়াপাড়ার কাছেই এক জায়গায় গরিব পার্টির কেন্দ্রীয় অফিস রয়েছে বলে লিংকন দেবনাথের দাবি। তার ভাষ্য, দলের অধিকাংশ লোক ‘ছড়িয়ে ছিটিয়ে’ থাকেন। নিবন্ধন না পেলেও আমাদের অসুবিধা নেই। গরিবদের নিয়ে কাজ করে যাব। আমাদের কেন্দ্রীয় কমিটিতেও অনেক গরিব রয়েছে। আমরা সবাইকে নিয়ে এগিয়ে যেতে চাই। দলটির প্রধাণ কার্যলয়ের ঠিকানা দেয়া রয়েছে,৮৪/৮ মধ্যপিরেরবাগ,মিরপুর ঢাকা। সেখানে গিয়ে এই নামে কোন দলের খোঁজ পাওয়া যায়নি। এই ঠিকানায় ‘কাজী হোম’স নামে একটি দশ তলা ভবন রয়েছে। জানতে চাইলে ভবনের কেয়ারটেকার মো.মকবুল হাওলাদার এ প্রতিবেদককে বলেন, এই বাড়িতে ‘গরীব পার্টি’ নামে কোন দলের অফিস নেই। গত দশ বছর ধরে এই এলাকায় থাকি এমন কোন দল বা অফিসের নাম শুনিনি।


এই বিভাগের আরো খবর