নীলাকাশ টুডেঃ এক অন্তঃসত্ত্বা তরুণীকে কর্তৃপক্ষ ভর্তি না নেওয়ায় হাসপাতালের সামনের রাস্তায় সন্তান প্রসব করেছেন তিনি। ভারতের তেলেঙ্গানায় এই ঘটনা ঘটে বলে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বুধবার এক প্রতিবেদনে জানিয়েছে।

এই ঘটনায় বুধবার নাগারকুর্নুল জেলার আচামপেটের একটি কমিউনিটি হেলথ সেন্টারের ওই সময়ের দায়িত্বরত চিকিৎসক ও হাসপাতালের সুপারিনটেনডেন্টকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এনডিটিভি জানায়, অন্তঃসত্ত্বা ওই তরুণী মঙ্গলবার আচামপেটের কমিউনিটি হেলথ সেন্টারের আসার পর তার কোভিড পরীক্ষা করা হয়। পরীক্ষায় তার কোভিড পজিটিভ আসে। এই কারণে হাসপাতাল কর্তৃপক্ষ ভর্তি করতে অস্বীকৃতি জানিয়ে তাকে অন্য হাসপাতালে যেতে বলে।

তবে বাইরের রাস্তায় সন্তান প্রসবের পর মা ও শিশু দুজনকেই কমিউনিটি হেলথ সেন্টারের ভেতরে নিয়ে আসা হয়। মা ও শিশু দুজনই সুস্থ আছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে।

এদিকে এই ঘটনাকে চরম অবহেলা এবং নিয়ম লঙ্ঘন হিসেবে অভিহিত করে, তেলেঙ্গানা বৈদ্য বিধান পরিষদের কমিশনার ডা. কে রমেশ রেড্ডি হাসপাতালের সুপারিনটেনডেন্ট এবং সিএইচসি আচামপেটের কর্তব্যরত চিকিৎসককে তাৎক্ষণিকভাবে সাময়িক বরখাস্ত করেন।

এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্মকর্তা জানান, সব সরকারি হাসপাতালে স্পষ্ট নির্দেশা দেওয়া আছে যে, অন্তঃসত্ত্বা নারীরা করোনা পজিটিভ হলেও তাদের ভর্তি করতে হবে।