নীলাকাশ টুডেঃ বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলতে নেমে হেরে গেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। দু’দিন পরে নামতে চলেছে ব্রাজিল। মেসিদের ম্যাচের আগেই এই দুই দেশের সমর্থকের মধ্যে সংঘর্ষের এক ঘটনা ঘটেছে। শুধু তাই নয়, আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের এই ঘটনা থানা-পুলিশ পর্যন্ত গড়িয়েছে।

ফুটবল বিশ্বকাপের চরম উত্তেজনায় চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ আর্জেন্টিনা-ব্রাজিলের সমর্থকদের মাঝে সংঘর্ষের এই ঘটনা ঘটেছে ভারতের কেরালা রাজ্যের কোল্লাম জেলায়। আর সংঘর্ষের এই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে।

স্থানীয়দের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম বলছে, রোববার কোল্লামে দু’দলের সমর্থকরা নিজ দলের সমর্থনে রাস্তায় মিছিল বের করেছিলেন। সেখানেই সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। লোহার রড নিয়ে দুই দলের সমর্থকরা একে অপরের দিকে তেড়ে যান। ব্যাপক মারামারি, হাতাহাতিতেও জড়িয়ে পড়েন তারা।

পরে ঘটনা দেখে স্থানীয় বাসিন্দারা এগিয়ে আসেন। তাদের মধ্যস্থতায় বিষয়টি থেমে যায়। তবে এই ঘটনায় দু’দলের কয়েকজন সমর্থক আহত হয়েছেন।

দেশটির সংবাদ সংস্থা এএনআই বলেছে, কোল্লাম জেলায় ফুটবল সমর্থকদের সংঘর্ষের ভিডিও দেখে কেরালা পুলিশ একটি এফআইআর নথিভুক্ত করেছে।

 

তবে যিনি সেই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করেছেন, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে পুলিশ। পুলিশের দাবি, সেই ভিডিও দেখে অন্যত্র সমর্থকদের মধ্যেও উত্তেজনা ছড়িয়ে পড়তে পারে।

আনন্দবাজার বলছে, কেরালা এমনিতেই ফুটবল পাগল এক অঞ্চল। রাজ্যের মাল্লাপুরমে দুই দেশের সমর্থকরা মেসি এবং নেইমারের বিশাল আকারের কাটআউট একটি নদীতে লাগিয়েছিলেন। বিশ্বকাপের সময় রাজ্যজুড়েই চরমে থাকে উন্মাদনা। মারামারিও নতুন ঘটনা নয়।