ওপার বাংলা

বিএসএফ এর উপর হামলা করে অস্ত্র কেড়ে নিলো বাংলাদেশী দুষ্কৃতকারিরা!

  কোলকাতা প্রতিনিধিঃ ২৭ ফেব্রুয়ারি ২০২৩ , ৭:০৩:৫২ প্রিন্ট সংস্করণ

ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে বাংলাদেশ সীমান্তে দুষ্কৃতীদের আক্রমণে আহত দুই বিএসএফ (সীমান্ত রক্ষী বাহিনী) জওয়ান। রবিবার মুর্শিদাবাদের রানিতলা থানার অন্তর্গত ৩৫ নম্বর ব্যাটেলিয়নের নির্মলচর সীমা চৌকি এলাকায় ঘটনাটি ঘটেছে। বিএসএফ সূত্রে দাবি, ও পার থেকে সীমান্ত পেরিয়ে দুষ্কৃতীদের একটি দল লাঠি, রড ও ধারালো অস্ত্র দিয়ে বাহিনীর উপর হামলা চালিয়েছে। ওই দলে অন্তত ২০০ জন ছিলেন। জওয়ানদের মারধরের পাশাপাশি তাঁদের আগ্নেয়াস্ত্রও লুট করা হয়েছে। জখম দুই সেনা জওয়ানকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলেও দাবি বিএসএফ সূত্রের।

সূত্র আনন্দ বাজার পত্রিকা।

এ প্রসঙ্গে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের ডিআইজি (জনসংযোগ) একে আর্য দেশটির গণমাধ্যমকে বলেন, ‘‘প্রতিকূল পরিস্থিতির মধ্যে বাংলাদেশি দুষ্কৃতীদের পরিকল্পিত আক্রমণ প্রতিরোধ করেছেন বিএসএফ জওয়ানরা। কেড়ে নেওয়া অস্ত্রগুলি অতি দ্রুত উদ্ধার করার ব্যাপারে পদক্ষেপ করা হচ্ছে।’’

বিএসএফ সূত্রে দাবি, সকাল ১০টা নাগাদ সেনা চৌকিতে খবর আসে, বাংলাদেশ থেকে আসা অন্তত ২০০ জনের একটি দল জিরো লাইন্সের এ পারে স্থানীয় কৃষকদের জমির ফসল লুট করার চেষ্টা করছে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় বাহিনী। দাবি, জওয়ানদের দেখেই তাঁদের উপর হামলা চালানো হয়। তাঁদের মারধর করে অস্ত্র কেড়ে নেওয়া হয়।

বাহিনীর তরফে জানানো হয়েছে, হামলার ঘটনার খবর পেয়েই বাংলাদেশ সীমান্ত খবর পাঠানো হয়। ফ্ল্যাগ মিটিংয়ে জওয়ানদের লুট হওয়া অস্ত্র ফেরানোর দাবিও জানানো হয়েছে। এই ঘটনায় বাহিনীর তরফে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে বলেও দাবি বিএসএফ সূত্রের।

আরও খবর: ওপার বাংলা