নীলাকাশ টুডেঃ ভারতের পশ্চিমবঙ্গের কুচবিহার জেলার হলদিবাড়িতে বাঘের আতঙ্কে নির্ঘুম রাত কাটাচ্ছেন এলাকাবাসী।

ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজের খবরে বলা হয়, হলদিবাড়ি ব্লকের বেলতলী এলাকার তিস্তানদীর চর লাগোয়া এলাকায় বাঘের আতঙ্ক ছড়িয়েছে। পারমেখলিগঞ্জ গ্রামপঞ্চায়েতে এলাকার বাসিন্দাদের দিন কাটছে আতঙ্কে। শনিবার সন্ধ্যায় বাঘের সন্ধান পেতে ওই এলাকায় বসানো হয় ট্র্যাপ ক্যামেরা। এছাড়াও প্রয়োজনে বসানো হতে পারে খাঁচা। বাঘ ধরতে এলাকায় রয়েছেন বনদপ্তরের কর্মীরা।

স্থানীয় বাসিন্দাদের বরাত দিয়ে খবরে বলা হয়, বাড়ির একটি কুকুরকে তাড়া করার আওয়াজ শুনে বাইরে বের হতে গিয়ে তারা বাঘের গর্জনের আওয়াজ পান। এরপরে আশপাশের লোক ছুটে আসে এবং বাড়ির সামনে মাটিতে বড় বড় আঁচড়ের দাগ পায়ের ছাপ দেখা যায়। এরপরেই খবর দেওয়া হয় বনদপ্তরে।

জিনিউজের খবরে বলা হয়, গত রোববার সন্ধ্যায় বেলতলী তিস্তা নদীর চরে আলু খেতে জল দিতে গিয়ে একটি পূর্ণবয়স্ক বাঘ দেখতে পান বলে দাবি করেন ওই এলাকায় বাসিন্দারা। খবর দেওয়া হয় বনদপ্তরে। বর্তমানে ওই চরেও বসানো রয়েছে খাঁচা।

তারমধ্যেই শুক্রবার রাতের ঘটনায় আতঙ্কে রয়েছেন এলাকাবাসীরা। এদিন রাতে খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই বনদপ্তর এর হলদিবাড়ির বিট অফিসার ভূষণ বর্মন সহ বনদপ্তরের কর্মীরা সেখানে গিয়ে পৌঁছে যান। ঘটনাস্থল থেকে তারা একাধিক পায়ের ছাপ সংগ্রহ করেছেন।