নীলাকাশ টুডেঃ সৌদি আরবের সঙ্গে হেরে যাওয়ায় অভিমান আর ক্ষোভে আর্জেন্টিনাকে আর সমর্থন না করার সিদ্ধান্ত নিয়েছেন কুড়িগ্রামের এক যুবক। এজন্য তিনি তিন কেজি দুধ দিয়ে গোসল করেছেন।

কুড়িগ্রাম পৌর শহরের চর কুড়িগ্রাম সিঅ্যান্ডবি মোড় এলাকার মো. নজরুল ইসলামের ছেলে আসিফ এমন কাণ্ড ঘটিয়েছেন।

তার এ ঘটনা এখন সামাজিক যোগাযোগনমাধ্যমে ভাইরাল হয়েছে। কেউ সমবেদনা জানাচ্ছেন কেউ করছেন কটূক্তি। চলছে মিশ্র প্রতিক্রিয়া।

আর্জেন্টিনা সৌদি আরবের সঙ্গে ২-১ গোলে হেরে গেলে মঙ্গলবার গভীর রাতে শহরের সিঅ্যান্ডবি মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, মঙ্গলবার পর্যন্ত আসিফ আর্জেন্টিনার এক কট্টর সমর্থক ছিলেন। বিশ্বকাপ ফুটবল এলেই প্রিয় দল আর্জেন্টিনার প্রতি অগাধ ভালোবাসায় বাড়িতে আর্জেন্টিনার পতাকা, গায়ে জার্সি পরে এলাকা ঘুরেন। প্রিয় দলের সমর্থকদের বিভিন্নভাবে উৎসাহ জোগান। মঙ্গলবারও তার ব্যতিক্রম ছিল না। কাঙ্ক্ষিত দল জিতবে বলে আর্জেন্টিনার খেলা দেখতে প্রজেক্টের সামনে বসেছিলেন তিনি। শেষ পর্যন্ত প্রিয়দল হেরে যাওয়ায় আশাহত হয়ে সবার সামনে দলের প্রতি অনীহা প্রকাশ করে দুধ দিয়ে গোসল করে আজীবনের জন্য সাপোর্ট করবেন না বলে জানান তিনি।

এ ঘটনার দেড় মিনিটির একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ হলে আসিফকে নিয়ে এলাকায় ফুটবলপ্রেমীদের মাঝে সমালোচনার ঝড় উঠে।

এ বিষয়ে আসিফ জানান, আমার বোধ হওয়ার পর থেকে আর্জেন্টিনার সাপোর্ট করে আসছি। মনেপ্রাণে আর্জেন্টিনাকে ভালোবাসি। আমার এ বয়সে জানা মতে- আর্জেন্টিনা বিশ্বকাপ ট্রফি নিতে পারে নাই। বড় দলের সাপোর্টার হয়ে প্রতিবারই লজ্জায় পড়েছি। তাই সিদ্ধান্ত নিলাম যতদিন বেঁচে থাকবো আর কখনো আর্জেন্টিনাকে সাপোর্ট করব না।

তিনি আরও বলেন, অন্য দলকে সাপোর্ট করার বিষয়ে এখনো সিদ্ধান্ত নিইনি। তবে এবার থেকে দলগুলোর খেলা দেখে বুঝেশুনে সাপোর্ট করব। যাতে আর লজ্জায় না পড়তে হয়।

কুড়িগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সাঈদ হাসান লোবান বলেন, বিশ্বকাপ ফুটবল একটি জাতীয় খেলা। এ খেলাকে ঘিরে নানান দলের সমর্থক থাকতে পারে। তবে খেলাকে কেন্দ্র করে সমর্থকদের মাঝে যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে এ বিষয়ে সবাইকে সচেতন থাকতে হবে। খেলা হারজিতের। পছন্দের দল থাকবে এটাই স্বাভাবিক। তবে খেলাকে বেশি গুরুত্ব দিতে হবে।