দিনের বেলা চুরি করে, রাতে মাদকসেবন করে ওরা


MD Nuruzzaman প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৮, ২০২৩, ৭:০৩ পূর্বাহ্ন /
দিনের বেলা চুরি করে, রাতে মাদকসেবন করে ওরা

রাজধানীতে চুরির অভিযোগে ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে নগদ অর্থ ও চুরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। রোববার রাতে মিরপুর মডেল থানার বিভিন্ন স্থান ও সাভার থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা সবাই দিনের বেলা চুরি করে, আর রাতে সেই চুরির টাকা দিয়ে মাদক সেবন করে। গ্রেপ্তার ৩ জন হলেন, মো. সবুজ সিকদার (৩১), মো. মেহেদী (৩২) ও আশরাফুল হায়দার চৌধুরী (৪১)। মিরপুর মডেল থানার ওসি মো. মহসীন এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গ্রেপ্তার সবুজ ও মেহেদী চিহ্নিত চোর। সবুজের বিরুদ্ধে বিভিন্ন থানায় ৭টি, মেহেদীর বিরুদ্ধে ৫টি ও আশরাফুলের বিরুদ্ধে ২টি মামলা রয়েছে। এই তিন জনসহ তাদের ৫ জনের একটি দল আছে। তারা মূলত সন্ধ্যার পরে মাদক সেবন করে। এই মাদকের টাকা জোগাড় করতেই তারা দিনের বেলা চুরি করে। তারা জানায়, মাসে একবার চুরি করে, আর চুরি করা টাকায় পুরো মাসে মাদক সেবন করে। টাকা শেষ হয়ে গেলে আবারও চুরি করে। এভাবে তারা অর্ধশতাধিক চুরি করেছে। গত ১৫ সেপ্টেম্বর মিরপুর মডেল থানার পাইকপাড়া এলাকায় একটি বাসায় চুরি করেন তারা। বাসা থেকে নগদ প্রায় তিন লক্ষ টাকা চুরি করে পালিয়ে যায়। পরে সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে সবুজ, মেহেদীদের শনাক্ত করা হয়। গতকাল বিকেল এবং রাতে মিরপুর এবং সাভার থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে নগদ ৪৫ হাজার টাকা এবং চুরি করার সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।