রবিবার, ০২ এপ্রিল ২০২৩, ০৪:৪৭ পূর্বাহ্ন
নোটিশঃ
প্রতিশোধ নিতে সাবেক স্ত্রীকে হত্যা, তিন মাস পর রহস্য উদঘাটন প্রতারণার অভিযোগ নিয়ে যা বললেন রিয়াজ চাচার ঘুষিতে ভাতিজার মৃত্যু বিজিবির ওপর হামলা, গুলিতে যুবক নিহত সন্ত্রাসীদের গুলিতে আলম নিহত খুলনায় পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত ১২, আটক ৫ শ্যামনগরে মধুর পাশ দেওয়ার আগেই মধুর চাক উধাও! যশোরে দেড় কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার প্রথম আলোর সম্পাদক ও সাংবাদিককে নিয়ে শাহবাগে পাল্টাপাল্টি কর্মসূচি শ্যামনগর মেডিকেল সাইন্স ল্যাবের পরিচালক দূর্ঘটনার আহত ইজিবাইক চালককে কুপিয়ে হত্যা দেবরদের নির্যাতনে অবরুদ্ধ ভাবি, ৯৯৯-এ কল পেয়ে উদ্ধার করল পুলিশ শ্যামনগরে হরিণের মাংসসহ ফাঁদ উদ্ধার, দুই জেলে আটক বাস-সিএনজি সংঘর্ষে নিহত ২, আহত ৪ আধঘণ্টার ব্যবধানে ২ যুবককে হত্যা

ঢাকায় ‘ছোঁ পার্টির’ ১৬ জন গ্রেফতার

ঢাকা অফিসঃ
আপডেট রবিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৩, ১:০৪ পূর্বাহ্ন

 

রাজধানীতে প্রায়ই রিকশা, বাস, প্রাইভেটকার ও সিএনজি চালিত অটোরিকশা যাত্রীদের কাছ থেকে ‘থাবা’ বা ‘ছোঁ মেরে’ মোবাইল ফোন, ব্যাগসহ মূল্যবান মালামাল কেড়ে নেওয়ার ঘটনা ঘটছে। এছাড়া বিভিন্ন পাড়া মহল্লায় দেশীয় ধারালো অস্ত্র দেখিয়ে ছিনতাইয়ের ঘটনাও ঘটে। এসব ঘটনায় একটি চক্রের ১৬ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ ডিবি।

শুক্রবার ডিএমপির গোয়েন্দা লালবাগ বিভাগের কোতয়ালি জোনাল টিমের বিশেষ অভিযানে রাজধানী ঢাকার উত্তরখান থানা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে মোবাইল ফোন, ল্যাপটপ ও মোটরসাইকেল চারটি চাকু ও দুই জোড়া সোনার দুলসহ নগদ টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতার ব্যক্তিদের মধ্যে একজন কিশোরও রয়েছে। অন্যরা হলেন- মো. মিজান (৩৮), আমিরুল ইসলাম বাবু, শরিফ হোসন (২৩), হৃদয় (২১), মো. রাজ (২০), মো. সুমন (৩২), সোহেল বাবু (২৬), হৃদয় (২২), মনিরুজ্জামান (৪০), মো. নাজমুল (২৬), মো. মনির (৪০), মো. ইমরান (২০), মো. ফারুক (২৮), আশরাফুল ইসলাম সজিব (৩১) ও হাসান (২০)।

শনিবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা মহানগর পুলিশের ডিবি শাখার প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার হারুন অর রশিদ। তিনি বলেন, গ্রেফতার ১৬ জনের ১২ জনই মাদকাসক্ত। তাদের মধ্যে তিন জন মহাজন রয়েছে। যারা অন্যদের নেতৃত্ব দিয়ে থাকেন।

তিনি আরও বলেন, তারা পরস্পরের যোগসাজশে ঢাকা মহানগরীর মহাখালী, আমতলী, কাকলী, বনানী, ঢাকা গেইট, খিলক্ষেত, বিমানবন্দর, উত্তরা, জসিম উদ্দিন, আব্দুল্লাহপুর এবং টঙ্গী বাসস্ট্যান্ড এলাকায় থাবা পার্টির দলের নেতা মিজান, জয়-বাবু ও শরীফের নেতৃত্বে বাস, প্রাইভেটকার ও সিএনজির যাত্রীদের নিকট থেকে থাবা ও ছোঁ মেরে মোবাইল ফোন, ব্যাগ ও গলার চেইনসহ মূল্যবান মালামাল কেড়ে নিয়ে চোরাই মাল ক্রয়-বিক্রয়কারী সুমন, ফারুক ও আশরাফুল ইসলাম সজিবের নিকট উত্তরখান দোবাদিয়া সাইনবোর্ড বিসমিল্লাহ মোবাইল সার্ভিসিং নামক দোকানে বিক্রি করে আসছে।

ডিবি প্রধান বলেন, ‘যাদের যেখানেই এভাবে মোবাইল ফোন ছিনতাইয়ের ঘটনা ঘটবে। আমি বলবো, তারা যেন সঙ্গে-সঙ্গে সংশ্লিষ্ট থানায় একটি জিডি করে রাখেন। জিডির পরবর্তী সময়ে আমাদের সঙ্গে যোগাযোগ করলে আমরা দ্রুত ব্যবস্থা নেওয়া চেষ্টা করবো।’

গ্রেফতার ব্যক্তিদের বিরুদ্ধে উত্তরখান থানায় একটি মামলা রুজু করা হয়েছে বলে জানান ডিবি।


এই বিভাগের আরো খবর