নীলাকাশ টুডেঃ বলিউলের ‘আইটেম গার্ল’ নোরা ফাতেহি। নাচের জন্যই এত জনপ্রিয়তা, এত খ্যাতি তার। এবারের ফিফা বিশ্বকাপ ফুটবলের অফিসিয়াল থিম সংয়ে নেচে বর্তমানে আরও বেশি আলোচনায় এই বলিউড তারকা। আগামীকাল থেকে শুরু হতে যাওয়া ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত এই ফুটবল মহাযজ্ঞের উদ্বোধনী অনুষ্ঠানেও নাচবেন তিনি।

তার আগে নোরার কোমর দোলানো সরাসরি দেখার আশায় ছিলেন তার বাংলাদেশি ভক্তরা। মোটা অংকের টাকা খরচ করে টিকিটও কেনেন অনেকে। কিন্তু শুক্রবার (১৮ নভেম্বর) রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশনে হওয়া ‘গ্লোবাল অ্যাচিভার্স অ্যাওয়ার্ড ২০২২’ অনুষ্ঠানে নোরাকে দেখা গেলেও দেখা যায়নি তার নাচ।

 

ফলে ১৫, ১০ এবং ৫ হাজার টাকা দিয়ে টিকিট কিনেও অনুষ্ঠান শেষে একরাশ হতাশা নিয়ে বাড়ি ফেরেন তার নাচ দেখতে আসা দর্শক।

নোরার না নাচার কারণ জানায় আয়োজক প্রতিষ্ঠান উইমেন লিডারশিপ করপোরেশন। প্রতিষ্ঠানটির প্রধান ইশরাত জাহান মারিয়া গণমাধ্যমকে বলেন, ‘সরকারি প্রজ্ঞাপনে নোরার পারফর্ম করার পারমিশন ছিল না। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তা ছাড়া তিনি সাত ঘণ্টা জার্নি করে এসেছেন। অনেক ক্লান্ত ছিলেন। এ অবস্থায় আমাদেরও তাকে কিছু বলার ছিল না।’

উল্লেখ্য, মরোক্কীয় বংশোদ্ভূত ভারতীয় নাগরিক নোরা ফাতেহির বর্তমানে বলিউডের সেরা নারী আইটেম গার্লদের একজন। আইটেম গানের শিল্পী হিসেবে নোরা ফাতেহি বলিউডের বেশ কিছু ছবিতে নজর কেড়েছেন। সেগুলোর মধ্যে রয়েছ—‘কিক টু’, ‘শের’, ‘লোফার’, ‘সত্যমেভ জয়তে’, ‘স্ত্রী’, ‘ভারত’, ‘বাটলা হাউস’ প্রভৃতি। মিউজিক ভিডিওতেও সমান জনপ্রিয় তিনি।