নীলাকাশ টুডেঃ ঢাকাই সিনেমার একটি গর্বিত অধ্যায়ের নাম শাবনূর। দেশের দর্শকের কাছে এখনো জনপ্রিয় এ নায়িকা। দর্শক এখনো তার সিনেমা মুক্তির অপেক্ষার প্রহর গোনেন।

আজ তার জন্মদিন। তবে দিনটিতে তিনি অবস্থান করছেন অস্ট্রেলিয়ায়। ওটাই তার বর্তমান আবাসস্থল। জন্মদিন উপলক্ষ্যে সেখান থেকে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি।

* আপনার তো এবারের জন্মদিন দেশে এসে উদযাপন করার কথা ছিল…

** পরিকল্পনা ছিল, কিন্তু সবকিছু মিলিয়ে আর হয়ে ওঠেনি। তাই এবারের জন্মদিনটা পরিবারের সঙ্গেই অস্ট্রেলিয়াতে উদযাপন করছি।

* অস্ট্রেলিয়ায় এ সময়টা কীভাবে উপভোগ করেন?

** আগে তো সব সময়ই সিনেমার কাজ নিয়ে ব্যস্ত সময় কাটত। জীবনের ধারাপাত বদলেছে এখন। কিন্তু ব্যস্ততা আমার একটুও কমেনি। আগের মতোই ব্যস্ত আমি। প্রতিনিয়ত আনুষঙ্গিক কাজ নিয়ে ব্যস্ত থাকতে হচ্ছে। তবে জীবনটা দারুণ উপভোগ করছি।

* নিজের বর্তমান অবস্থান নিয়ে কী সন্তুষ্ট আপনি?

** আল্লাহর রহমতে সিনেমায় এখনো যথেষ্ট সম্মান নিয়েই আছি। অভিনয় জীবনের পথচলায় আমার প্রত্যেক সিনেমার পরিচালক, প্রযোজক, সিনেমাটোগ্রাফার, কাহিনিকার, প্রোডাকশন বয়, ট্রলিম্যান থেকে শুরু করে সংশ্লিষ্ট সবার কাছে আমি কৃতজ্ঞ। সবার সহযোগিতায় আমি আজকের শাবনূর। সিনেমার সবাইকে নিয়ে আমি ভালো থাকতে চাই।

* বহুদিন নতুন সিনেমায় নেই আপনি। এবার দেশে এলে নতুন সিনেমায় অভিনয় করার পরিকল্পনা আছে?

** আমিও অভিনয়, দর্শক সবকিছু মিস করি। প্রায় প্রতিদিনই কোনো না কোনো টিভি চ্যানেলে আমার অভিনীত সিনেমা প্রচার হয়। সেগুলো দেখে দর্শকরা এখনো শুভেচ্ছা জানান আমার ফেসবুক অফিসিয়াল পেজের মাধ্যমে।

অভিনয়ের পরিকল্পনা আছে। তবে সেটা নির্ভর করছে সময় ও সুযোগের ওপর। অবশ্য এরই মধ্যে আমি একটি ইউটিউব চ্যানেল খুলেছি আমার আপডেট জানানোর জন্য। কারণ ভক্তরা আমার সম্পর্কে জানতে চান। তাদের জন্যই এ ইউটিউব চ্যানেল করা।

* অনেক আগে ঘোষণা দিয়েছিলেন সিনেমা নির্মাণ করবেন। ইচ্ছাটা এখনো আছে?

** ইচ্ছাটা আছে। তবে আমি এখন আমার পূর্ণ মনোযোগ দিচ্ছি আমার একমাত্র সন্তান আইজেনের দিকে। তাকে একজন সত্যিকারের মানুষ হিসাবে গড়ে তুলাই আমার স্বপ্ন। আমার সেই স্বপ্নটা যেন মহান আল্লাহ পূর্ণ করেন, এ দোয়া চাই সবার কাছে।