সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:০৬ পূর্বাহ্ন
নোটিশঃ
সাতক্ষীরায় একজনের ফাঁসি শ্যামনগরে সড়ক দুর্ঘটনায় অফিসার সহ আহত ৩ সাতক্ষীরায় ট্রাকের ধাক্কায় গৃহবধূ নিহত হিরো আলমকে তথ্যমন্ত্রীর অভিনন্দন তাদেরকে হেদায়েত কর, না হলে মাটিতে মিশিয়ে দাও! শ্যামনগরে হরিণের মাংস সহ ডিঙ্গি নৌকা আটক বেনাপোলে ফেনসিডিল সহ দুই মাদক ব্যবসায়ী আটক ওয়াজ মাহফিলে দাওয়াত না পেয়ে আ.লীগের দু’পক্ষের বাড়িঘর ভাঙচুর হত্যা মামলার আসামিকে কুপিয়ে হত্যা গ্রাহকদের কাছ থেকে দাম বেশি নিয়ে ডাকাতি করছেন গ্যাস ব্যবসায়ীরা! স্ত্রীকে কুপ্রস্তাব, ব্যবসায়ীকে বাসায় ডেকে শেষ করলেন স্বামী ঢাকায় ‘ছোঁ পার্টির’ ১৬ জন গ্রেফতার স্বর্ণের দাম কমল ভরিতে যত বাংলাদেশ ও পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ফেসবুক লাইভে এসে যা বললেন হিরো আলম

কোন ধরনের কন্ডোম মহিলারা বেশি পছন্দ করেন?

রিপোর্টারের নাম
আপডেট শনিবার, ১৮ জুন, ২০২২, ৫:৫৬ অপরাহ্ন

 

ডেস্ক রিপোর্টঃ কেউ মনে করেন কন্ডোম পরলে শারীরিক মিলন সম্পূর্ণ উপভোগ করা যায় না! কেউ আবার যৌনতার সময় ‘তৃতীয় বস্তু’র উপস্থিতি মেনে নিতে পারেন না! তবে কন্ডোম ছাড়া সুরক্ষিত মিলন অসম্ভব। তাই এর ব্যবহারও আবশ্যিক। কেবল গর্ভনিরোধক হিসেবেই নয়, সংক্রমণের ঝুঁকি এড়াতেও কন্ডোম ছাড়া সঙ্গম না করাই শ্রেয়। কন্ডোম পরেও যৌনজীবনের সুখ যথেষ্ট উপভোগ করা যায়। আর সেই কারণেই বাজারে এত রকম কন্ডোমের বাহার!

কোন প্রকার কন্ডোম ব্যবহার করলে মহিলাদের যৌন চাহিদা বাড়ে তা জানা আছে কি?

ডটেড কন্ডোম: কন্ডোমের গা জুড়ে ছোট ছোট ডটের উপস্থিতি যৌনমিলনের সুখ কয়েক গুণ বাড়িয়ে দেয়। বিশেষজ্ঞদের মতে, এই প্রকার কন্ডোম ব্যবহার করে অনেকেই বেশি সুখ উপভোগ করেন বটে, তবে নিয়মিত ডটেড কন্ডোম ব্যবহার করলে মহিলাদের যোনি সেই বিশেষ অনুভূতির সঙ্গে অভ্যস্ত হয়ে পড়ে। তাই রোজ নয়, পর্যাপ্ত সুখ অনুভূতির জন্য মাঝেমাঝে এই প্রকার কন্ডোম ব্যবহার করা উচিত। তা ছাড়া এই প্রকার কন্ডোমের অতিরিক্ত ব্যবহার যোনিতে জ্বালা, চুলকানির মতো সমস্যাও তৈরি করতে পারে।

মিলনের সুখ বাড়াতে বেশ কার্যকর। এই প্রকার কন্ডোমও দু’রকম। কোনও কোনও কন্ডোমের শুরুর দিকে কেবল সরু দাগ থাকে, কোনওটার সারা গা জুড়েই দাগ থাকে। ব্যক্তিভেদে পছন্দ ভিন্ন হয়। তবে এ ক্ষেত্রেও নিয়মিত ব্যবহার না করাই শ্রেয়।

থিন বা আলট্রা থিন কন্ডোম: পুরুষদের মধ্যে এই প্রকার কন্ডোম ব্যবহারের চাহিদা বেশি। অনেক মহিলাও এই প্রকার কন্ডোম ব্যবহার করতে বেশি স্বচ্ছন্দ বোধ করেন। এই প্রকার কন্ডোম ব্যবহার করা সবচেয়ে বেশি স্বাস্থ্যকর। যোনিতে কোনও রকম জ্বালাভাব বা সংক্রমণের ঝুঁকি থাকে না!

ব্যক্তিভেদে চাহিদার বদল হয়। তাই কোন মহিলা কোন প্রকার কন্ডোমে বেশি সুখ অনুভব করবেন, সেটা একান্তই তার নিজস্ব মতামত। পুরুষদের জন্য বলে রাখা ভাল, এ ক্ষেত্রে সঙ্গীর চাহিদাটা বুঝে নেওয়াই বোধহয় বুদ্ধিমানের কাজ হবে।


এই বিভাগের আরো খবর