সারাদেশ

কালিগঞ্জে রাজাকার আকবর আলী ও তার ছেলে মহিবুল্লাহ গ্রেপ্তার

  কালীগঞ্জ ( সাতক্ষীরা) অফিসঃ ১ এপ্রিল ২০২৩ , ১১:২১:৪০ প্রিন্ট সংস্করণ

 

সাতক্ষীরার কালিগঞ্জে নাশকতা মামলার আসামি জামায়াতের শূরা সদস্য রাজাকার মাওলানা আকবর আলী (৭৮) ও তার ছেলে মহিবুল্লাহকে (৪৮) গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার রাত ১১টার দিকে কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. মামুন রহমানের নেতৃত্বে উপ পরিদর্শক আব্দুর রহিম ও সঙ্গীয় পুলিশ সদস্যরা উপজেলার নলতা ইউনিয়নের ইন্ত্রনগর গ্রাম থেকে তাদেরকে গ্রেপ্তার করেন। গত ১০-০৯-২০২২ তারিখে কালিগঞ্জ থানায় দায়েরকৃত ১৪নং মামলায় তাদেরকে গ্রেপ্তার দেখিয়ে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

থানা সূত্রে জানা গেছে, যুদ্ধাপরধের মামলায় গ্রেপ্তার হওয়া উপজেলার ইন্দ্রনগর গ্রামের মৃত জবেদ আলীর ছেলে মাওলানা আকবর আলী জামিনে ছিলেন। কিন্তু মুক্তি পাওয়ার পর বাড়িতে এসে দলীয় কর্মকান্ড পরিচালনা ও মামলার স্বাক্ষীদের হুমকি প্রদানসহ জামিনের শর্ত ভঙ্গ করায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। ২০১৩ সালে অগ্নিসংযোগ, নাশকতা, গাছ কাটা ও সহিংসতা সৃষ্টির অভিযোগে মাওলানা আকবর আলী ও তার ছেলে মহিবুল্যাহর বিরুদ্ধে কয়েকটি মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে। তবে এসব মামলায় বিজ্ঞ আদালত থেকে জামিন নিয়েছেন বলে গ্রেপ্তারকৃতরা জানান।
কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. মামুন রহমান জানান, যুদ্ধাপরাধী মামলার আসামি মাওলানা আকবর আলী আদালত থেকে জামিনে বাড়িতে এসে জামিনের শর্ত ভঙ্গ করায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া মাওলানা আকবর আলী ও তার ছেলে মহিবুল্যাহর বিরুদ্ধে একাধিক সহিংস আছে বলে জানান তিনি।

আরও খবর: সারাদেশ