নীলাকাশ টুডেঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ার হাটিকুমরুল ইউনিয়নে নির্বাচনী সহিংসতায় মারা গেল এসএসসি পরীক্ষার্থী দোলোয়ার হোসেন সাগর।

সোমবার সকালে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বগুড়া সদর থানার এসআই মিজানুর রহমান জানান, ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

সলঙ্গা থানার ওসি আবদুল কাদের জিলানী জানান, এ ঘটনায় ১৮ জনের নাম উল্লেখ করে ৫৮ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। মঙ্গলবার বিকাল পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

সিরাজগঞ্জের সলঙ্গা থানার ইন্সপেক্টর (তদন্ত) জাকিরুল ইসলাম জানান, নিহত দেলোয়ার হোসেন সাগর সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার হাটিকুমরুল ইউনিয়নের মাছিয়াকান্দি গ্রামের আবদুল লফিতের ছেলে। সে সলঙ্গা ইসলামী উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ছিল।

২৮ নভেম্বর উল্লাপাড়ার হাটিকুমরুল ইউনিয়নের মাছিয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তৃতীয় ধাপের নির্বাচন চলছিল। বিকালে ওই কেন্দ্রে ৩ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী সেলিম হোসেন ও হীরা সরদারের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়।

দুইপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে এসএসসি পরীক্ষার্থী দেলোয়ার হোসেন সাগর, একই এলাকার হীরা মণ্ডল, আমিরুল হোসেন সবুজ, হাদি মিয়া, ইব্রাহীম, আশরাফুল, মতি, আমিরুল ইসলাম ও শফি খান আহত হন।

এদের সকালে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে সাগরকে বগুড়া শজিমেক হাসপাতালে স্থানান্তর করা হয়। চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকালে তার মৃত্যু হয়।

মঙ্গলবার বিকালে সলঙ্গা থানার ওসি আবদুল কাদের জিলানী জানান, নির্বাচনী সহিংসতার ঘটনায় সিরাজুল ইসলাম বাদী হয়ে ১৮ জনের নাম উল্লেখ করে ৫৮ জনের বিরুদ্ধে মামলা করেছেন। আসামিদের গ্রেফতারে পুলিশের একাধিক টিম মাঠে রয়েছে। এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।