সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:০২ পূর্বাহ্ন
নোটিশঃ
সাতক্ষীরায় একজনের ফাঁসি শ্যামনগরে সড়ক দুর্ঘটনায় অফিসার সহ আহত ৩ সাতক্ষীরায় ট্রাকের ধাক্কায় গৃহবধূ নিহত হিরো আলমকে তথ্যমন্ত্রীর অভিনন্দন তাদেরকে হেদায়েত কর, না হলে মাটিতে মিশিয়ে দাও! শ্যামনগরে হরিণের মাংস সহ ডিঙ্গি নৌকা আটক বেনাপোলে ফেনসিডিল সহ দুই মাদক ব্যবসায়ী আটক ওয়াজ মাহফিলে দাওয়াত না পেয়ে আ.লীগের দু’পক্ষের বাড়িঘর ভাঙচুর হত্যা মামলার আসামিকে কুপিয়ে হত্যা গ্রাহকদের কাছ থেকে দাম বেশি নিয়ে ডাকাতি করছেন গ্যাস ব্যবসায়ীরা! স্ত্রীকে কুপ্রস্তাব, ব্যবসায়ীকে বাসায় ডেকে শেষ করলেন স্বামী ঢাকায় ‘ছোঁ পার্টির’ ১৬ জন গ্রেফতার স্বর্ণের দাম কমল ভরিতে যত বাংলাদেশ ও পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ফেসবুক লাইভে এসে যা বললেন হিরো আলম

একজন নারী নেত্রী লিপি বেগম

রিপোর্টারের নাম
আপডেট শনিবার, ২৬ নভেম্বর, ২০২২, ৪:৫২ পূর্বাহ্ন

 

মোঃ মিরাজুল শেখ, জেলা প্রতিনিধি বাগেরহাটঃ

বাগেরহাটের চিতলমারী উপজেলার মেয়ে “নারী নেত্রী লিপি বেগম”গোপালগঞ্জ তার স্থায়ী ঠিকানা।চর বয়রা, নীলফা বয়রা,গোপালগঞ্জ সদর। অস্থায়ী ঠিকানা-আমবাগান, নয়া টোলা, মগবাজার।

ছাত্র জীবন থেকেই তিনি বঙ্গবন্ধুর আদর্শ সৈনিক। যেহেতু ঢাকায় বসবাস, ছাত্র লীগ, মহিলা যুবলীগ পার হয়ে তিনি ঢাকা মহিলা আওয়ামীগে যোগদান করেন এবং পরবর্তী তে তার অক্লান্ত পরিশ্রমে কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত হন। একই সাথে তিনি মহিলা আওয়ামীলীগের সহসভাপতি, ঢাকা মহানগর দক্ষিণ। তিনি সহসভাপতি কেন্দ্রীয় কমিটি বঙ্গবন্ধু শিশুকিশোর মেলার।

তার দলীয় কর্মময় জীবন বেশ দীর্ঘ ও বর্নাঢ্য। তিনি এরশাদ স্বৈরাচার বিরোধী আন্দোলনে মাঠ পর্যায় প্রচুর কাজ করেছেন। তিনি সংগঠনিক দায়িত্ব ও প্রচার চালিয়েছেন লোক সমাগমের জন্য।

লিপি বেগম খালেদা জিয়ার প্রথম শাসন আমল থেকে সরকারি অত্যাচারের নির্যাতিত হয়েছেন বার বার। প্রথম তত্বাবধায়ক সরকারের নির্বাচনে তিনি ঢাকা সিটির নির্বাচনে কঠোর পরিশ্রম করেন, একই ভাবে বাগেরহাট ১ আসনের জননেত্রী শেখ হাসিনার ভ্রাতা শেখ হেলালের নির্বাচনে ও তাকে শেখ হেলালের পাশে দেখা যায়।

১৯৯৬ নির্বাচনে তিনি ঢাকা সিটির নির্বাচনে ডাঃ ইকবালের নির্বাচনের সাংগঠনিক দায়িত্ব পান। একাধারে তিনি বাগেরহাট -১ আসন থেকে জননেত্রী নিজের ছেড়ে দেয়া আসনের উপনির্বাচনে শেখ হেলালের নির্বাচনে দায়িত্ব নিয়ে পাশে দাড়ান।

২০০১ সালে থেকে ২০০৬ সাল পর্যন্ত তিনি রাজপথে পুলিশি নির্যাতনের শিকার হয়েছেন, মতিয়া চৌধুরীর অনেক টা বডিগার্ডের মত পুলিশের নির্যাতনের সময় তাকে আঁকড়ে রেখেছেন। নিজে পুলিশ কাস্টডিতে গেছেন কয়েক বার। থানা লক আপ বার বার যেতে হয়েছে রাজপথে পুলিশ পরিচিত এই মুখটাকে।

উল্লেখ্য,খালেদা জিয়ার তিন মাসের বয়স্কাল সরকারকে টেনে হেঁচড়ে নামাতে তাকে দেখেছি রাজধানীর মেয়র শ্রদ্ধেয় হানিফ ভাইর পাশে! তিনি জনতার মঞ্চের একজন বলিষ্ঠ কর্মী ও কন্ঠস্বর।

তাকে দেখিছি শ্রদ্ধেয় নেত্রী আইভি রহমানের পাশে, ২১ আগষ্ট গ্রেড হামলার আহতদের সেবায়,ধানমন্ডি আওয়ামীগ অফিসে তো মহিলা আওয়ামীলীগ অফিসের মাইক্রোফোনর ধরাজ গলায় ভাষনে।

দীর্ঘদিন তার রাজপথে ত্যাগ তিতিক্ষা ও বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের ভাইস প্রেসিডেন্ট

(সহসভাপতি) হিসাবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসার ফল স্বরূপ আসছে ২৬ শে নভেম্বর জাতীয় কাউন্সিলে আমরা গোপালগঞ্জ,বাগেরহাট – ১ অধিবাসী গন এবং ঢাকা দক্ষিণ আওয়ামীলীগ সহকর্মী বৃন্দ বর্তমান কেন্দ্রীয় সহসভাপতি লিপি বেগম কে বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক’র দায়িত্ব দিতে মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার কাছে সবিনয় অনুরোধ রাখছি।


এই বিভাগের আরো খবর