নীলাকাশ টুডেঃ জয়পুরহাট সদর উপজেলার নবম শ্রেণির এক ছাত্রীকে অপহরণ ও ধর্ষণের মামলায় মোমিন আকন্দ নামে এক যুবককে দুটি ধারায় ৬০ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ১২ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ১২ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

মঙ্গলবার দুপুরে জয়পুরহাট জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোঃ রুস্তম আলী জনাকীর্ণ আদালতে এ রায় প্রদান করেন। দণ্ডাদেশপ্রাপ্ত আসামি হলেন-জয়পুরহাট সদর উপজেলার বম্বু ইউনিয়নের ধারকি বড়াইল পাড়ার মামুন আকন্দের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, মোমিন আকন্দ ওই ছাত্রীকে প্রায় সময় প্রেম নিবেদন করে কুপ্রস্তাব দিয়ে আসছিলেন। পরে ২০১৮ সালের ৩ সেপ্টেম্বর স্থানীয় স্কুল গেটের সামনে থেকে তাকে আসামি মোমিন ও তার ৬ সহযোগী অপহরণ করে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। পরে তাকে ধর্ষণ করা হয়।

এ ঘটনায় স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে ৫ সেপ্টেম্বর জয়পুরহাট থানায় ৬ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করলে ৩ মাস পর পুলিশ অভিযান চালিয়ে মেয়েটিকে উদ্ধার করে।

পরে পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ২০১৮ সালের ৩১ ডিসেম্বর শুধুমাত্র মোমিনকে আসামি দেখিয়ে আদালতে চার্জশিট দাখিল করেন এবং অপর অভিযুক্তদের মামলা থেকে অব্যাহতি প্রদান করেন।
পরে দীর্ঘ শুনানি ও সাক্ষ্য প্রমাণ শেষে মঙ্গলবার দুপুরে আদালতের বিচারক আসামি মোমিন আকন্দকে ওই মামলায় পৃথক দুটি ধারায় ৬০ বছর জেল এবং ১২ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ১২ বছরের জেল প্রদান করেন। সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট ফিরোজা চৌধুরী। আর আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট হেনা কবির।

আরও পড়ুন

নিম্নচাপের বৃষ্টি শুরু সুন্দরবনে, স্থলে ঢুকবে দুপুরে, বাড়বে বিকেল থেকে

নীলাকাশ টুডেঃ পূর্বাভাস মতো বৃষ্টি শুরু হয়েছে উপকূল এলাকাগুলিতে। মঙ্গলবার দুপুরের মধ্যেই দক্ষিণ পশ্চিমে বৃষ্টি শুরু হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। বিকেলের পর থেকে বাড়বে বৃষ্টির তীব্রতা। রাতের দিকে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি ঘূর্ণাবর্ত ইতিমধ্যেই নিম্নচাপে পরিণত হয়েছে। তার প্রভাবে সাগরদ্বীপ, ক্যানিং, গোসাবা প্রভৃতি এলাকায় শুরু হয়েছে বৃষ্টি। ক্রমেই স্থল ভাগের গভীরে আরও ঢুকছে মেঘ। ফলে দুপুরের মধ্যেই দক্ষিণ পশ্চিম অঞ্চলে হালকা থেকে মাঝারি বৃষ্টি শুরু হবে। বেলা যত গড়াবে বৃষ্টির তীব্রতা তত বাড়বে বলেই পূর্বাভাস। বুধবারও খুলনাসহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

ভারতের আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার কলকাতা-সহ হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, উত্তর ২৪ পরগনায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার ভারী বৃষ্টি হতে পারে কলকাতা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং পুরুলিয়াতে। বৃষ্টির ফলে ফের কলকাতার বিভিন্ন এলাকায় জল জমার আশঙ্কা রয়েছে। প্রবল ঝড়-বৃষ্টির মধ্যে কাউকে বাড়ির বাইরে না বেরোনোর পরামর্শ দিয়েছে হাওয়া অফিস।

মঙ্গলবার ভারী বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস। রাজ্যের উপকূলের দুই জেলায় ৫০-৬০ কিলোমিটার থেকে সর্বোচ্চ ৭০ কিলোমিটার প্রতি ঘণ্টা এবং কলকাতা-সহ দক্ষিণবঙ্গের আরও কিছু জেলায় ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার থেকে সর্বোচ্চ ৫০ কিলোমিটার বেগে ঝড় হবে বলেই পূর্বাভাস।